Employers Video Interview User Guide

Employer User guide for video interview

Bdjobs.com Video Interview- ফিচারটি ব্যবহার করে নিয়োগকর্তা/ এমপ্লয়ার অনলাইনের মাধ্যমেই প্রয়োজনীয় প্রশ্ন সেট করে দিতে পারবেন এবং চাকরিপ্রার্থীর রেকর্ডকৃত ভিডিও ইন্টারভিউ দেখতে পারবেন। যার ফলে খূব সহজে ভিডিও এর মাধ্যমে রিক্রুটমেন্ট প্রসেস এ চাকরিপ্রার্থীর ইন্টারভিউ এর একটি ধাপ ডিজিটালি সম্পন্ন করা সম্ভব। এই সিস্টেমের মাধ্যমে রিক্রুটমেন্ট প্রসেস এ সময় বাঁচবে এবং নির্ঝঞ্ঝাটভাবে নিয়োগ প্রক্রিয়ার ইন্টারভিউ ধাপটি সম্পন্ন করা যাবে।

Corporate-App-User-Guide

Bdjobs.com Video Interview- ফিচারটি ব্যবহার করে নিয়োগকর্তা/ এমপ্লয়ার অনলাইনের মাধ্যমেই ভিডিও ইন্টারভিউ সেট করে দিতে পারবেন যেখানে এমপ্লয়ার/ নিয়োগকর্তা কিছু প্রশ্ন করবেন এবং সেগুলোর উত্তর ভিডিও রেকর্ড করে চাকরিপ্রার্থী সাবমিট করে দিবেন। ভিডিও ইন্টারভিউ এর ধাপ সমূহ থেকে খুব সহজে প্রশ্ন সেট করে চাকরিপ্রার্থীদের ভিডিও ইন্টারভিউ ইনভাইটেশন পাঠানো যাবে। চাকরিপ্রার্থীরা এমপ্লয়ার/নিয়োগকর্তার প্রশ্নের উত্তরগুলো ভিডিও রেকর্ড করে সাবমিট করে দিবেন এবং চাকরিপ্রার্থী ভিডিও ইন্টারভিউ রেকর্ড করে সাবমিট করলে এমপ্লয়ার অ্যাপলিকেন্ট প্রসেস লিস্ট এর যেকোনো ধাপ থেকে ভিডিও দেখতে পারবেন। ভিডিও দেখা হয়ে গেলে আপনি প্রতিটি ইন্টারভিউ এর আলাদা আলাদা রেটিং এবং কমেন্ট করে রাখতে পারবেন।

ভিডিও ইন্টারভিউ সেট করার উপায়

অ্যাপ্লিকেন্ট লিস্ট প্রসেস থেকে

নিয়োগকর্তা/ এমপ্লয়ার অ্যাপ্লিকেন্ট লিস্ট প্রসেস এর ফিল্টার ব্যবহার করে সহজেই ভিডিও ইন্টারভিউ প্রদানকারী অ্যাপ্লিকেন্ট খুঁজে, ভিডিও ইন্টারভিউ এর জন্য প্রশ্ন সেট করতে পারবেন এবং রিক্রুটমেন্ট প্রসেসিং এর যেকোনো ধাপ থেকে অ্যাপ্লিকেন্টদের ইন্টারভিউ এর জন্য ইনভাইট করতে পারবেন।

প্রিভিউ দেখুন

ইমেজের উপরে ক্লিক করুন

ভিডিও ইন্টারভিউ এর ধাপ সমূহ

Corporate-App-User-GuideSet Question

Set question এ ক্লিক করলে নিয়োগকর্তার/ এমপ্লয়ারের কাছে ভিডিও ইন্টারভিউ এর জন্য প্রশ্ন সেট করার পপ-আপটি উন্মুক্ত হবে। নিয়োগকর্তা/ এমপ্লয়ার পপ আপ এর নির্ধারিত যায়গায় প্রশ্ন লিখে সময় সেট করে দিতে পারবেন। এক্ষেত্রে তিনি তার পছন্দমত ১৮০ সেকেন্ড অর্থাৎ ৩ মিনিটের মাঝে সর্বোচ্চ ৫ টি প্রশ্ন নির্ধারণ করে দিতে পারবেন এবং এখানে প্রথম প্রশ্ন যুক্ত করার জায়গা ছাড়াও সাথে নিম্নোক্ত বিষয়গুলো দেখতে পারবেন।

প্রিভিউ দেখুন

ইমেজের উপরে ক্লিক করুন

Corporate-App-User-GuideAdd another question

একটি প্রশ্ন যুক্ত করার পর আরেকটি যুক্ত করতে চাইলে নিচের “Add another question ” বাটনে ক্লিক করে যুক্ত করতে পারবেন।

প্রিভিউ দেখুন

ইমেজের উপরে ক্লিক করুন

Corporate-App-User-GuideTime Limits

এছাড়াও নিয়োগকর্তা/এমপ্লয়ার ডান পাশের “Time Limits” ইনপুট বক্সে প্রতিটি প্রশ্নের জন্য আলাদাভাবে সময় নির্ধারণ করে দিতে পারবেন। মনে রাখতে হবে যে, ১টি থেকে ৫টি যতগুলো প্রশ্ন করা হোক না কেন যার সর্বোচ্চ সময়সীমা অবশ্যই সম্মিলিতভাবে ১৮০ সেকেন্ড অর্থাৎ ৩ মিনিট হতে পারবে।

প্রিভিউ দেখুন

ইমেজের উপরে ক্লিক করুন

Corporate-App-User-GuideDeadline

“Deadline” থেকে নিয়োগকর্তা/ এমপ্লয়ার ভিডিও জমা দেয়ার সর্বশেষ তারিখ নির্ধারণ করে দিতে পারবেন।

প্রিভিউ দেখুন

ইমেজের উপরে ক্লিক করুন

Corporate-App-User-GuideExtra Attempt(s)

“Extra Attempt(s)” এর মাধ্যমে সর্বোচ্চ কতগুলো এটেম্পট (প্রচেষ্টা/প্রয়াস) নিয়ে চাকরিপ্রার্থী ভিডিও রেকর্ড করতে পারবেন তা নিয়োগকর্তা/এমপ্লয়ার সেট করে দিতে পারবেন।

প্রিভিউ দেখুন

ইমেজের উপরে ক্লিক করুন

Corporate-App-User-GuideEdit Question

অ্যাপ্লিকেন্ট লিস্ট প্রসেস পেইজে ভিডিও ইন্টারভিউ ড্রপ ডাউন ওপেন করলে একটা “Edit” লিঙ্ক দেখতে পাবেন। “Edit” লিঙ্কে ক্লিক করে খুব সহজেই নিয়োগকর্তা/এমপ্লয়ার তার প্রশ্নগুলো পরিবর্তন/পরিবর্ধন করতে পারবেন। তবে কোন চাকরিপ্রার্থীকে ভিডিও ইন্টারভিউ এর জন্য ইনভাইট করে ফেললে আর প্রশ্ন পরিবর্তন/পরিবর্ধন করতে পারবেন না। কিন্তু এমপ্লয়ার চাইলে Deadline এবং Extra Attempt(s) ফিল্ডের ভ্যালিউ পরিবর্তন/পরিবর্ধন করতে পারবেন।

প্রিভিউ দেখুন

ইমেজের উপরে ক্লিক করুন

ভিডিও ইন্টারভিউ ইনভাইটেশন

রিক্রুটমেন্ট প্রসেস এর ধাপ থেকে ইনভাইটেশন

রিক্রুটমেন্ট প্রসেস অর্থাৎ অ্যাপ্লিকেন্ট লিস্ট প্রসেস এর “Invite for Video Interview” থেকে নিয়োগকর্তা/ এমপ্লয়ার এক বা একাধিক আবেদনকারী সিলেক্ট করে ভিডিও ইন্টারভিউ এর জন্য আহবান জানাতে পারবেন। এক্ষেত্রে আবেদনকারী SMS, email এবং bdjobs সিস্টেমের মাধ্যমে অবহিত হবেন।

প্রিভিউ দেখুন

ইমেজের উপরে ক্লিক করুন

ভিডিও দেখার উপায়

চাকরিপ্রার্থী ভিডিও আপলোড করলে নিয়োগকর্তা/ এমপ্লয়ার অ্যাপ্লিকেন্ট প্রসেস লিস্ট এর যেকোনো ধাপ থেকে ভিডিও Watch Video এ ক্লিক করে ভিডিও দেখতে পারবেন। নিয়োগকর্তা/ এমপ্লয়ার ঠিক যতোগুলো প্রশ্ন সেট করবে ততোগুলো ভিডিও পৃথকভাবে তালিকা আকারে দেখতে পাবেন। অ্যাপ্লিকেন্ট লিস্ট প্রসেস এর ডান পাশে ফিল্টার বাটন থেকে ভিডিও আপলোড করা চাকরি প্রার্থীদের খুব সহজেই ফিল্টার করে একসাথে খুঁজে নেয়া যাবে। (Preview-2)
N.B. নিয়োগকর্তা/ এমপ্লয়ার চাকরিপ্রার্থীর দেয়া ভিডিও গুলো একটি নির্দিষ্ট সময়সীমা (ডেডলাইন থেকে এক মাস) পর্যন্ত দেখতে পারবেন, প্রয়োজন মনে করলে ভিডিও প্লেয়ার থেকে ডাউনলোড করে রাখতে পারবেন।

প্রিভিউ দেখুন

ইমেজের উপরে ক্লিক করুন
Corporate-App-User-Guide

Add rating & comment

ভিডিও দেখার পর নিয়োগকর্তা/ এমপ্লয়ার নির্দিষ্ট যায়গায় “Rating” থেকে সম্পূর্ণ ভিডিওটির উপর রেটিং করতে পারবেন। “Add Comment” বাটনে ক্লিক করে কমেন্ট করে রাখতে পারবেন।

প্রিভিউ দেখুন

ইমেজের উপরে ক্লিক করুন